মাদরা বিওপি’তে বহাল তবিয়তে চলছে অনুমোদনহীন অবৈধ বিট খাটাল

27

খুটির জোর কোথায়?

সাতক্ষীরা থেকে সবুজ : সরকারী বাধা অতিক্রম করে নিজের খেয়াল খুশিমত বিওপিতে অবৈধ বিট খাটাল দিয়ে লক্ষ লক্ষ টাকা কামাচ্ছেন মনিরুল ইসলাম নামের একজন অসাধু ব্যাবসায়ী ।

সুত্র জানায়, সাতক্ষীরার সোনাবাড়ীয়া, থানাধীন রাজাপুর, ইউনিয়নের মৃত আব্দুল খালেকের ছেলে মনিরুল ইসলাম আইন শৃংখলা বাহীনির কতিপয় লোকদের ম্যানেজ প্রক্রিয়ার মাধ্যেমে ও স্থানীয় ক্ষমতাশীল রাজনৈতিক নেতাদের নাম ভাঙ্গিয়ে রমরমা বানিজ্যে লিপ্ত ।

স্থানীয়রা জানায়, প্রতিদিন ভারত থেকে আসা ২ থেকে ২শ ৫০ টি গরু এই খাটালে রেখে লাখ লাখ টাকা বানিজ্য করছেন এই অবৈধ ব্যাবসায়ী মনিরুল ।

যার ফলে প্রতিমাসে সরকার লাখ লাখ টাকা রাজস্ব হারাচ্ছেন। বাংলা ১৪২৪ সনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিট/খাটাল পরিচালনার অনুমতি ছাড়াই প্রশাসনের নাকের ডগায় তিনি তাহার মালিকানাধীন বিট/খাটাল পরিচালনা করে যাচ্ছেন।

 

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলাধীন মাদরা বিওপির আওতায় এই বিটখাটাল মনিরুল ইসলামের এহেন কান্ডে হতবাক হয়েছেন স্থানীয় সাধারন মানুষ ।

 

 

স্থানীয় জনসাধারনের প্রশ্ন দেশের এত আইন প্রয়োগকারী সংস্থা থাকা সত্বেও তিনি কিভাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ছাড়াই এই অবৈধ বিট/খাটাল পরিচালনা করে যাচ্ছেন। আসলে তার খুটির জোর কোথায়?