নড়াইলে আইসিটি বিষয়ে এসএসসি পরীায় অকৃতকার্য ৫৯জন পরীার্থীর পাশ!

4

নড়াইল জেলা প্রতিনিধি ॥ নড়াইল সদরের চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি বিষয়ের প্রাকটিক্যাল পরীার ফলাফল ঘোষণা করা হয়েছে। প্রাকটিক্যাল নম্বর যোগ না হওয়া ৬৮জন পরীার্থীর মধ্যে ৫৯জন পাশ করেছে। মাত্র ৯জন ফেল করেছে। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, স্কুল সূত্রে জানা গেছে, সদর উপজেলার চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে এবার নিয়মিত এসএসসি পরীার্থী ছিল মোট ছিল ৭৭জন। এর মধ্যে নিয়মিত ৭১ এবং অনিয়মিত ছিল ৬জন। সোমবার প্রকাশিত ফলাফলে দেখা গেছে, অনিয়মিত ৬জন এবং নিয়মিত ৩জন পরীার্থী পাশ করেছে। বাকিদের ফেল দেখানো হয়।
চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক ধ্রুব কুমার ভদ্র, এ প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, মঙ্গলবার (৭মে) আইসিটি প্রাকটিক্যাল পরীার নম্বরপত্র নিয়ে যশোর বোর্ড কর্তৃপরে কাছে যাই। বোর্ড বিষয়টি দেখে প্রাকটিক্যাল পরীার নম্বর যোগ করায় ৬৮জনের মধ্যে ৫৯জন পাশ করেছে। আর ৯জন ফেল করেছে। স্কুলে মোট ৭৭জন পরীার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬জন। তিনি বলেন, গত সোমবার ফলাফল পেয়ে স্কুলের ছেলেমেয়েরা কাঁদতে কাঁদতে বাড়ি যায়। আজকে সবাই ভীষণ খুশি।
উল্লেখ্য, চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে ৭১জন পরীার্থীর প্রাকটিক্যাল পরীার নম্বরপত্র স্কুল থেকে তৈরি নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র কর্তৃপরে কাছে পাঠানো হলেও কেন্দ্র ৭১জনের মধ্যে তিনজনের ব্যবহারিক নম্বর বোর্ডে পাঠায়। বাকিদের নম্বরপত্র না পাঠানোর জন্য বোর্ডের ফলাফলে ৬৮জন শিার্থীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে ফেল দেখানো হয়। সোমবার নড়াইলে এ বিষয়টি নিয়ে ব্যাপক হৈচৈ-এর ঘটনা ঘটে এবং বিভিন্ন গুমাধ্যমে এ বিষয় নিয়ে রিপোর্ট করা হয়।