পুলিশের হাতে মতা আছে বলেই যাচাই না করে কাউকে হয়রানি করা যাবেনা

9

নড়াইল জেলা প্রতিনিধি ॥ হাতে মতা আছে বলেই যাচাই না করে কাউকে হয়রানি করা যাবেনা: এ মতা চিরস্থায়ী নয়: নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার)। বলেছেন, ৬ মাসে কোনো ভুয়া মামলা হয়েছে কিনা তা খুঁজে বের করতে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। ভুয়া মামলায় কেউ আসামি হলে তাকে মুক্তি দেয়া হবে। তিনি এসব কথা বলেন। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার)। পুলিশ সদস্যদের উদ্দেশে তিনি বলেন, হাতে মতা আছে বলেই যাচাই না করে কাউকে হয়রানি করা যাবেনা। এ মতা চিরস্থায়ী নয়। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার)। তিনি বলেন, পুলিশের মনোভাব পরিবর্তন করতে আমি নিয়মিত কাউন্সেলিং করি। পুলিশ সদস্যদের বল প্রয়োগের চেষ্টা এবং খবরদারির মনোভাব ত্যাগ করার কথা বলি।
ট্রাফিক সদস্যদের উদ্দেশে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার)। বলেন, ঘটনাস্থলে প্রভাবশালীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারলে বিরোধে জড়াবেন না। তাই ঘটনাটি ভিডিও করে নিয়ে আসবেন। পরে যথাযথ ব্যবস্থা নেবেন। জঙ্গি ও সন্ত্রাস নির্মূল ও জনহয়রানি বন্ধে পুলিশ কাজ করে যাচ্ছে উল্লেখ করে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার)। তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচন নিয়ে অনেক শঙ্কা ছিল। কিন্তু জনগণ সন্ত্রাস-নৈরাজ্য প্রশ্রয় দেয়নি বলেই তেমন কোনো অনাকাক্সিত ঘটনা ঘটেনি।
আগামী দিনে দেশকে জঙ্গি, বোমা-সন্ত্রাস মুক্ত রাখতে সকলকে সহযোগিতা কামনা করে তিনি বলেন, এ মুহূর্তে পুলিশের সঙ্গে সাংবাদিকদের সবচেয়ে সুসম্পর্ক বিরাজ করছে। আধুনিক যুগে নেগেটিভ নিউজকে মানুষ ভালো চোখে দেখে না। বিষয়টি মাথায় রেখেই সাংবাদিকরা কাজ করছেন। কোনো একজনের অপকর্মে একটি বাহিনী বা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার আশঙ্কা থাকে। দেশের স্বার্থে, প্রতিষ্ঠানের স্বার্থে আমরা অনিয়ম, দুর্নীতি ও অপকর্মের খবর প্রচার করি।
নড়াইলের পুলিশ সুপারকে সারবিক সহযগিতা করছেন, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহিদুল ইসলাম (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুদ্দীন, সহকারি পুলিশ সুপার (কালিয়া সার্কেল). নড়াইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইলিয়াস হোসেন (পিপিএম)সহ চার থানার অফিসার ইনচার্জ (ওসি), নড়াইল জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান, ডিআইও-১ এস এম ইকবাল হোসেনসহ পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার), নড়াইল জেলা অনলাইন মিডিয়া কাবের সভাপতি উজ্জ্বল রায়কে, বলেন, বর্তমানে নড়াইলের আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থা খুবই সন্তোষজনক। সকলে মিলে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে জনগণের সেবার মান আরও উন্নত হবে। যেহেতু মানুষের বিপদের সময়ের প্রধান আশ্রয়স্থল হলো পুলিশ সেহেতু পুলিশকে তার কাজের প্রতি আরও আন্তরিক হতে হবে। এছাড়াও মাদক, জঙ্গি ও সন্ত্রাস নির্মূলে জিরো টলারেন্সের ভিত্তিতে কাজ করে যেতে হবে। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি। ছবি সংযুক্ত