হতাশা নিয়েই শেষ হচ্ছে সাকিবের আইপিএল!

12
সাকিব আল হাসান

সোনালী দিন ডেস্ক : আইপিএলের চলতি আসরে সাইড লাইনে বসেই কাটাতে হচ্ছে সাকিব আল হাসানকে। দলের হয়ে নেমেছিলেন প্রথম ম্যাচে। ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। কিন্তু তার পর থেকে তাকে যেন উপেক্ষাই করে চলছে হায়দ্রাবাদ। সময় কাটছে ডাগ আউটে বসে।

আইপিএলে একাদশে সর্বাধিক চারজন খেলোয়াড় রাখতে পারে দলগুলো। আর তাতেই কপাল পুড়েছে সাকিবের। হায়দ্রাবাদের হয়ে দারুণ ছন্দে আছেন ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, রশিদ খান ও মোহাম্মদ নবী। এদিকে দলে আছেন কেন উইলিয়ামসন। যিনি কিনা হায়দ্রাবাদের অধিনায়কও। গত দুই ম্যাচে তাকে জায়গা দিতে একাদশ ছাড়তে হয়েছে আরেক অল রাউন্ডার মোহাম্মদ নবীকে।

টানা ৭ ম্যাচে মাঠে নামতে না পারার হতাশা লুকাতে পারেননি বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি দলের এই অধিনায়ক। সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোকে একটি সাক্ষাৎকার দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা এই অল রাউন্ডার। সেখানে নানা বিষয়ের সাথে উঠে এসেছে হায়দ্রাবাদের প্রসঙ্গও।

সেই প্রসঙ্গেই নিজের হতাশার কথা জানালেন সাকিব। যদিও টিম কম্বিনেশনের কারণে বিষয়টি মেনেও নিয়েছেন তিনি। চলতি আসর নিয়ে বলতে গিয়ে সাকিব বলেছেন, ‘আমি খুব বেশি ম্যাচ খেলিনি। এটা হতাশার। কিন্তু একই সাথে আপনাকে সার্বিক দিকটাও দেখতে হবে। সব বিদেশী খেলোয়াড়রই দারুণ করছেন। দলও ভালো করছে। ফলে আমার জন্য সুযোগ পাওয়াটা কিছুটা কঠিনই। কিন্তু আমাকে কঠোর পরিশ্রম চালিয়ে যেতে হবে। যখনই সুযোগ পাবো, দুই হাতে তা কাজে লাগাতে হবে।’

তবে আসরে দলের অবস্থান নিয়ে সন্তুষ্ট সাকিব, ‘আমি মনে করি, এই মুহূর্তে আমরা ভালো করছি। কিছু ক্লোজ গেম আমাদের জেতা উচিৎ ছিল। কিন্তু আমরা হেরেছি। এটাই এই সংস্করণের সৌন্দর্য।’

এদিকে চলতি সপ্তাহেই শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প। ক্যাম্পে যোগ দিতে সাকিবকে আগেই চিঠি দিয়েছিল বিসিবি। সে মোতাবেক সোম-মঙ্গলবার ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে তার। ফলে বলতে গেলে মাঠে নামতে না পারার হতাশা নিয়েই শেষ হচ্ছে সাকিবের এবারকার আইপিএল মিশন।